টিপস

চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়

হ্যালো ভিউয়ার্স আজকে আমাদের পোস্টের বিষয় হচ্ছে চুল পড়া বন্ধ করার নিয়ম সম্পর্কে । আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা চুল পড়া কিভাবে বন্ধ করবেন এ বিষয়ে ইন্টারনেটে সার্চ করে থাকেন । তাদের কথা চিন্তা করেই আজকে আমরা আমাদের এই পোস্টটি  করেছি । কারণ বর্তমান ছেলেমেয়েদের চুল পড়া একটি প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে তাই তারা অনেকেই অনেক নিয়ম ফলো করে ও চুল পড়া বন্ধ করতে পারে না ।

আপনারা যেন খুব সহজেই চুল পড়া বন্ধ করতে পারেন সেজন্য আমরা প্রাকৃতিক উপায় চুল পড়া বন্ধের নিয়ম সম্পর্কে আপনাদের কিছু টিপস দিব । আশা করছি আমরা আপনাদের চুল পড়া বন্ধের যে উপায়গুলো জানাবো সেগুলো মেনে চললে আপনাদের চুল পড়া বন্ধ হয়ে যাবে । আশা করছি আমাদের পোস্টটি থেকে আপনারা উপকৃত হতে পারবেন । আর আপনারা যদি আমাদের  পোষ্ট টি থেকে উপকৃত  হন  তাহলে আমাদের পোষ্টে অন্যদের মাঝে শেয়ার করে দেবেন তারাও যেন আমাদের পোস্টটি থেকে উপকৃত হতে পারে । কারণ বর্তমান ছেলেমেয়েরা চুলের নানা ধরনের ফ্যাশন করে থাকে বিশেষ করে মেয়েরা চুলের খুবই যত্ন নিয়ে থাকে ।

আর টাক মাতা ছেলেদের  কে তু  মেয়ে রা পছন্দ করতে চায় না । কিন্তু আবার ছেলেদের চাকরি থাকলে টাক মাথায় মেয়ের বাবা মারা বেশি পছন্দ করে থাকে । আশা করছি আমাদের দেওয়া টিপসগুলো আপনারা যদি মেনে চলেন তাহলে টাক মাথা থেকে বাঁচতে পারবেন ।

অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায়

চুল পড়া নিয়ে চিন্তিত আসুন জেনে নেই কিভাবে সহজে চুল পড়া বন্ধ করবেন। বিস্তারিত সম্মানিত পাঠক আমরা বর্তমান সময়ে তরুণ হতে যুবক ও যুবতীরা চিন্তিত যে, অল্প বয়সে চুল পড়ে মাথায় টাক হয়ে যাচ্ছে। মানুষের মাথার চুল তারা সৌন্দর্য প্রকাশে অন্যতম। চুল বেশি হলে যেমন পছন্দমত স্টাইল করা যায় তেমনি দেখায় মানুষকে সুদর্শন। আজকে আমরা ঘরোয়া ৫ টি উয়ায় আপনাদের জানাবো। ঠিকমত এই ৫ টি নিয়ম মেনে চললে আশা করি আপনাদের চুল পড়া অনেকটা কমে যাবে। তাহলে আসুন জেনে নেই খুব সহজে ৫ টি উপায়ে চুল পড়া বন্ধ করবেন,

১- রাতে ঘুমানোর আগে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত নারিকেল তেল ম্যাসাজ করুন। সকালে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

২- অনেক সময় মাথার শুক্লতা ও চুলকানির কারণে মাথার চুল পড়ে তাই মাথার ত্বকের যত্ন আমাদের নিতে হবে তাহলে চুলকানি হবে না আর চুলপড়া বন্ধ হবে। এর জন্য অ্যালোভেরা জেল ব্লেন্ড করে চুলে ১ ঘণ্টা লাগিয়ে রেখে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

৩- চুল পড়া যেমন একটি সমস্যা তেমনি চুল বৃদ্ধি না পাওয়ায় একটা সমস্যা। ডিমের কুসুমের সঙ্গে সামান্য অলিভঅয়েল ও লেবুর রস মিশিয়ে চুলে ১ ঘণ্টা লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। এই নিয়ম মানলে চুল পড়া যেমন বন্ধ হবে তেমনি নিয়মিত বাড়বে চুল পড়া।

৪- হালকা জল গরম করে নিন এবং অলিভঅয়েল চুলে ম্যাসেজ করার ২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। ৫- নিয়মিত দুপুরবেলা স্লান করার আগে পেঁয়াজ কেটে, ভালো করে বেঁটে তার রস ম্যাসেজ করুন চুলে। ম্যাসেজ করার ১০ মিনিট পর শ্যাম্পু করে ধুয়ে নিন। আশা করি উপরোক্ত

৫ টি নিয়ম মেনে চললে আপনাদের চুল পড়া বন্ধ হবে। আসুন চুলের যত্নে সচেতন হয়ে উঠি এবং নিজেকে সুদর্শন পুরুষ ও রমণীয় নারী হয়ে উঠি।

jahid

আমি জাহিদ হাসান জাতীয় বিশ্ববিদ্যালয় রংপুর সরকারি কলেজ থেকে রসায়ন বিজ্ঞান থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পূণ করে ২০18 সাল থেকে সমাজের সেবামূলক কাজ করে যাচ্ছি । নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী।তাই আমি justnow247 ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি। যাতে করে মানুষের অনলাইনে সেবা করতে পারি । মানুষের দৈনিক চাহিদাগুলো পূরণ করতে পারি যেগুলো দেখার জন্য মানুষ অনলাইনে সার্চ করে থাকেন । আমার জন্য সবাই দোয়া করবেন আমি যেন ভালোভাবে কাজ করে সফল হতে পারি ।

Leave a Reply

Your email address will not be published.