স্টাটাস

ঘুম নিয়ে স্ট্যাটাস, উক্তি এবং ফেসবুক ক্যাপশন

ঘুম আমাদের শরীরের একটি অত্যন্ত প্রয়োজনীয়  বিশ্রাম । প্রত্যেকদিন একটি সুস্থ মানুষের ছয় থেকে আট ঘণ্টা ঘুম পাড়া  উচিত । আরেকজন শিশু বাচ্চার প্রত্যেকদিন 10 থেকে 12 ঘন্টা ঘুম পারতে হবে । তা না হলে মানুষেরা এবং শিশু বাচ্চারা অসুস্থ হয়ে পড়বে । একদিন ঘুম ভালো না হলে  পরের দিন  টি আর ভালো যায় না । অনেক ধনী ব্যক্তি আছে যারা ঘুমানোর অনেক চেষ্টা করে কিন্তু ঘুমাতে পারে না । কেউবা অনেক ঘুমানোর চেষ্টা করেও ঘুমের ওষুধ খেয়েও ঘুম পারতে  পারেনা । বিশেষ করে যে ব্যক্তিরা অতিরিক্ত টেনশন করে তাদের চোখে ঘুম কম আসে । ফলে তারা দ্রুত অসুস্থ হয়ে পড়ে । এবং ঠিকমতো ঘুম না পারার কারণে নানা ধরনের অসুখে তারা আক্রান্ত হয়ে পড়ে । আমার কিছু সংখ্যক মানুষ আছে একটুতেই ঘুমিয়ে পড়ে । চোখ বুজলেই তাদের চোখে ঘুম চলে আসে । 

আর একজন আদর্শ মানুষের অবশ্যই  ঘুমের প্রয়োজনীয়তা সম্পর্কে জানা উচিত । কারণ এটি আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ এটি আমাদের শরীর সুস্থ রাখার একটি মাধ্যম । তাই আপনারা যারা ঘুম নিয়ে উক্তি, স্ট্যাটাস, এবং ক্যাপশন দেখতে এসেছেন তাদের জন্যই আজকে আমরা আমাদের পুষ্টি সাজিয়েছি । আশা করছি আপনারা আমাদের পোষ্ট টি থেকে  উপকৃত হতে পারবেন ।

ঘুম নিয়ে স্ট্যাটাস 

 1. আপনি কি দীর্ঘদিন বাঁচতে চান, তাহলে সকাল সকাল ঘুমাতে যান

2.ঠিকমতো ঘুম না হলে একজন মানুষের মেজাজটা ঠিক থাকেনা, তাই আপনাদের ঘুমাতে হবে

3. তিন বেলা খাবারের সাথে সাথে আমাদের একবেলা ঘুমানো অবশ্যই উচিত

4.  ঘুম হচ্ছে আমাদের বিশ্রামের মূল উপায়

5.কিছু কিছু কথা বলার জীবন নির্দিষ্ট সময় থাকে, তেমনি একটি নির্দিষ্ট সময় রয়েছে

7. ঘুম বিহীন মানুষ, পাগলের মত হয়ে যায়

8. ঘুম জীবন আমাদের শরীরের জন্য ভালো তেমনি অতিরিক্ত ঘুম মোটেও ভালো নয়

10. তুমি হাসলে পুরো পৃথিবী তোমার সাথে হাসবে, কিন্তু ঘুমাও তুমি একা

11.যদি তোমার মন খারাপ থাকে তাহলে একটু ঘুমিয়ে নাও, দেখবে তোমার মন ভাল হয়ে গেছে

12. ঘুম থেকে ওঠার পর সকালের সূর্য তাকে অনেক সুন্দর লাগে

ঘুম নিয়ে উক্তি

সব খোলা চোখই যেমন দেখতে পায়না, সব বন্ধ চোখই তেমন ঘুমায় না।
— বিল কসবি

সবচেয়ে দামি বিছানা সেটাই যেখানে মানুষ শান্তিতে ঘুমাতে পারে।
— সোমালি উপকথা

তাড়াতাড়ি ঘুমানো এবং ঘুম থেকে ওঠা একজন মানুষকে স্বাস্থ্যবান, জ্ঞানী এবং সম্পদশালী বানায়।
— বেঞ্জামিন ফ্রাংক্লিন

ঘুমই সেই স্বর্নের শেকল যা আমাদের দেহ ও স্বাস্থ্যকে একসাথে বেধে রাখে।
— থমাস ডেক্কার

 চাপ নিয়ে ঘুমানো উচিত না, সেটার সাথে লড়েই ঘুমানো উচিত।
— ফিলিস ডিলার

আশা করছি এখন থেকে আপনারা নিয়মিত ঘুমাবেন । কারণ ঘুম ছাড়া কোন ব্যক্তি সুস্থ থাকতে পারে না । আমরা উপরে ঘুম নিয়ে অনেক কথাই বলেছি আশা করছি সেই কথাগুলো থেকে আপনারা জ্ঞান অর্জন করতে পারবেন । এবং  ঘুম নিয়ে অন্য ব্যক্তিদেরও  জ্ঞান দিতে পারবেন যা অন্যদের কাজে আসবে । কারণ প্রত্যেক দিন আমাদের ঘুমানো উচিত এবং সেটা খুব তাড়াতাড়ি । ডাক্তারদের মতে 9 টা থেকে 10 টার মধ্যে আমাদের ঘুমিয়ে যাওয়া উচিত । তাহলে আমাদের শরীর ও মন দুটোই ভাল থাকবে । কারণ ঘুমের কারনে যদি আপনার শরীর খারাপ হয়ে যায় তাহলে আপনাদের মন খারাপ হয়ে যাবে । সুতরাং আপনাদের জীবনে অপরিহার্য । তাই আশা করছি আপনারা বেশি বেশি ঘুমানোর চেষ্টা করবেন ।

jahid

আমি জাহিদ হাসান জাতীয় বিশ্ববিদ্যালয় রংপুর সরকারি কলেজ থেকে রসায়ন বিজ্ঞান থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পূণ করে ২০18 সাল থেকে সমাজের সেবামূলক কাজ করে যাচ্ছি । নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী।তাই আমি justnow247 ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি। যাতে করে মানুষের অনলাইনে সেবা করতে পারি । মানুষের দৈনিক চাহিদাগুলো পূরণ করতে পারি যেগুলো দেখার জন্য মানুষ অনলাইনে সার্চ করে থাকেন । আমার জন্য সবাই দোয়া করবেন আমি যেন ভালোভাবে কাজ করে সফল হতে পারি ।

Leave a Reply

Your email address will not be published.