টিপস

এলার্জি দূর করার ঘরোয়া উপায়

এলার্জি প্রত্যেকটি মানুষের শরীরে মারাত্মক একটি সমস্যা ।  তাইতো অনেকেই আছেন যারা  কিভাবে ঘরোয়া উপায় এলার্জি দূর করা যায় সে বিষয়ে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন । এলার্জি হচ্ছে এক প্রকার চুলকানি যত চুলকাবে ততই মজা পাবেন । চুলকানো শেষ হলেই শুরু হয় যন্ত্রনা । তাইতো এই ধরনের যন্ত্রণাদায়ক চর্মরোগ কে বাঁ চায় । তবে এলার্জি রোগের ঘরোয়া চিকিৎসা রয়েছে যেসকল চিকিৎসার মাধ্যমে এলার্জি দূর করা সম্ভব । অনেকে অনেক ভাবে এলার্জি রোগ সারানোর জন্য চেষ্টা করে থাকেন কেউ বা মলম লাগিয়ে এলার্জি রোগ দূর করতে চায় কিউবা ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করে ।

কিন্তু আজকে আমরা আপনাদের যে পদ্ধতি ব্যবহার করতে বলব সেটি হচ্ছে একদম ঘরোয়া পদ্ধতি । যেটির মাধ্যমে আপনারা খুব সহজেই এলার্জি রোগ দূর করতে পারবেন । সুতরাং ভিউয়ার্স আপনারা যারা কিভাবে এলার্জি রোগ ঘরোয়া উপায় সারানো যায় এ বিষয়ে জানার জন্য এসেছেন তাদের জন্যই আমাদের আজকের এই পোস্ট । সুতরাং  জেনে নিন ঘরোয়া উপায়  এ এলার্জি রোগ সারানোর উপায়  সম্পর্কে ।

এলার্জি থেকে মুক্তির উপায় সমূহ

এলার্জি থেকে  মুক্তির সবচেয়ে সহজ  উপায় হচ্ছে যার যে খাবারে বা  যে জিনিস ব্যবহার করলে  এলার্জি হয় সে সকল জিনিস থেকে এড়িয়ে চলা । যেমন কারো গরুর মাংসে এলার্জি একারণে তাকে  গরুর মাংস খাওয়া থেকে বিরত থাকতে হবে, কারো আবার চিংড়ি মাছে এলার্জি তাকে চিংড়ি মাছ খাওয়া থেকে বিরত থাকতে হবে,  কারো বা বেগুনে এলার্জি, ডিটারজেন্ট সাবান এলার্জি, কচু এলার্জি এসমস্ত বিষয় যাদের এলার্জি তাদের প্রত্যেকটি জিনিস থেকে এড়িয়ে চলতে হবে । তাদের এসব জিনিসের সংস্পর্শে আসা যাবেনা আসলেই আবারও এলার্জি হওয়ার সম্ভাবনা রয়েছে । সুতরাং বলা যায় যে জিনিসে এলার্জি সেসব জিনিস থেকে অবশ্যই তাদের বিরত থাকতে হবে তাহলেই এলার্জি এমনিতেই কমে যাবে ।

এলার্জি থেকে মুক্তির ঘরোয়া উপায়

এলার্জি  রোগ থেকে মুক্তি পাওয়ার সবচেয়ে ভাল মাধ্যম হচ্ছে জামনিমের  পাতা রোদে শুকিয়ে সেগুলো গুঁড়ো করে ইউসুফ গুলের ভুষি সঙ্গে মিশিয়ে প্রত্যেকদিন সকাল বেলা খেলে এলার্জি কমে যাবে । বা আপনি নিমের পাতা ভালোভাবে শুকিয়ে সেটাকে গুঁড়ো করে হালকা পানি দিয়ে ট্যাবলেট এর মতো করে বানাবেন তার পাশেরটা রোদে শুকিয়ে বৈয়ামে রেখে দেবেন এবং প্রত্যেকদিন সকালে এবং রাতে একটি করে ট্যাবলেট খাবেন তাহলেই দেখবেন আপনার অ্যালার্জি সেরে গেছে ।

এভাবেই ঘরোয়া উপায়ে আপনি এলার্জি রোগ থেকে মুক্তি পেতে পারেন । সুতরাং বন্ধুরা আর দেরি না করে আজই আপনি এটি ট্রাই করে দেখতে পারেন কারণ এটিতে কোন প্রকার পার্শ্ব প্রতিক্রিয়া নেই বরং এটি শরীরের জন্য অনেক উপকারী ।

ঠান্ডা এলার্জি থেকে কিভাবে মুক্তি পাবেন

এলার্জি সাধারণত অনেক ধরনের হয়ে থাকে, যেমন শরীরে এলার্জি, মুখে এলার্জি, নাকে এলার্জি, রক্তের মধ্যে এলার্জি, খাবারের মধ্যে এলার্জি ঠান্ডা লাগার কারণে এলার্জি একেকজনের এলার্জি একেক রকম কারণে হয়ে থাকে । এখন আমি আপনাদের ঠান্ডা লাগলে যে এলার্জি হয় সে বিষয়ে আপনাদের কিছু ঘরোয়া টিপস দিব । যাতে করে আপনারা এসকল এলার্জি থেকে মুক্তি পেতে পারেন । সুতরাং ভিউয়ার্স আর দেরি না করে জেনে নিন এলার্জি থেকে মুক্তির উপায় সম্পর্কে ।

  1. অবশ্যই আপনাকে বেশি পরিমাণ পানি পান করতে হবে
  2. গরম পানির ভাপ নিতে হবে দিনে পাঁচ থেকে ছয় বার
  3. এক টুকরো আদা, মিছরি বা লবঙ্গ মুখে রাখতে হবে
  4. মধু খেতে হবে
  5. বাসক পাতার রস করে খেতে হবে এটি আপনি মধু দিয়ে খাইতে পারবেন
  6. নিজেকে সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে
  7. প্রত্যেকদিন নিয়মিত গোসল করতে হবে
  8. সিগারেটের ধোঁয়া থেকে অবশ্যই আপনাকে এড়িয়ে চলতে হবে

আশা করছি এসব নিয়ম ফলো করলেই আপনি এলার্জি রোগ থেকে মুক্তি পেতে পারবেন ।

jahid

আমি জাহিদ হাসান জাতীয় বিশ্ববিদ্যালয় রংপুর সরকারি কলেজ থেকে রসায়ন বিজ্ঞান থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পূণ করে ২০18 সাল থেকে সমাজের সেবামূলক কাজ করে যাচ্ছি । নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী।তাই আমি justnow247 ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি। যাতে করে মানুষের অনলাইনে সেবা করতে পারি । মানুষের দৈনিক চাহিদাগুলো পূরণ করতে পারি যেগুলো দেখার জন্য মানুষ অনলাইনে সার্চ করে থাকেন । আমার জন্য সবাই দোয়া করবেন আমি যেন ভালোভাবে কাজ করে সফল হতে পারি ।

Leave a Reply

Your email address will not be published.